Home » হাসপাতাল থেকে কোভিড রোগীকে তাড়িয়ে দেওয়ার অভিযোগ, ক্ষতিপূরণ ৫ লক্ষ টাকা

হাসপাতাল থেকে কোভিড রোগীকে তাড়িয়ে দেওয়ার অভিযোগ, ক্ষতিপূরণ ৫ লক্ষ টাকা

হাসপাতাল থেকে কোভিড রোগীকে তাড়িয়ে দেওয়ার অভিযোগ, ক্ষতিপূরণ ৫ লক্ষ টাকা

সময় কলকাতা ডেস্ক : অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন এক ব্যক্তি। তার কোভিড টেস্ট করা হয়। কিন্তু রিপোর্ট আসতে অনেকটা দেরি হয়ে যায়। রিপোর্ট না আসা পর্যন্ত সেই ব্যক্তি কে কার্যত বিনা চিকিৎসায় ফেলে রাখা হয় বেশ কয়েকদিন। তারপর কোভিড রিপোর্ট পজিটিভ আসতেই অসুস্থ ব্যক্তির চিকিৎসা না করে তাকে তাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ রোগীর আত্মীয়দের।

এই ঘটনায় বজবজের জগন্নাথ গুপ্ত মেডিকেল কলেজ ও হাসপাতালকে দোষী সাব্যস্ত করল রাজ্য স্বাস্থ্য কমিশন। সেইসঙ্গে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিল স্বাস্থ্য কমিশন। আজ একথা জানিয়েছেন কমিশনের চেয়ারম্যান প্রাক্তন বিচারপতি অসীম বন্দ্যোপাধ্যায়।

আনোয়ার রহমান মিস্ত্রি নামে এক রোগীকে জগন্নাথ গুপ্ত মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করেন তার ছেলে শেখ জাহিরউদ্দিন । কমিশনের শুনানিতে তিনি অভিযোগ করেন তার বাবা অসুস্থ হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু রিপোর্ট পজিটিভ না নেগেটিভ এটা জানতে সময় লেগে যায় বেশ কয়েকদিন। তারপরে রিপোর্ট পজিটিভ এলে হাসপাতাল থেকে রীতিমতো তাদের বের করে দেওয়া হয়। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, তাদের হাসপাতালে কোভিড চিকিৎসার পরিকাঠামো নেই বলে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। তবে আজ উভয়পক্ষের কথা শোনার পর কমিশনের চেয়ারম্যান রায় দেন, বেশ কিছু কারণে ওই হাসপাতালকে দোষী সাব্যস্ত করা হয়েছে। ক্ষতিপূরণ হিসেবে রোগীর পরিবারকে ৫ লক্ষ টাকা দেওয়ার নির্দেশ দিয়েছে কমিশন ।

About Post Author