Home » লক্ষাধিক টাকার রূপোর গয়না পাচার রুখল সীমান্তরক্ষী বাহিনী, গ্রেপ্তার ১ 

লক্ষাধিক টাকার রূপোর গয়না পাচার রুখল সীমান্তরক্ষী বাহিনী, গ্রেপ্তার ১ 

 

সীমান্তবাহিনীর হাতে লক্ষাধিক টাকার রূপোর গয়নাসহ গ্রেপ্তার এক যুবক। সীমান্ত অঞ্চলে  পাচারকারীদের উৎপাত যেন কোন ভাবেই রোখা যাচ্ছে না।সীমান্তবর্তী অঞ্চল থেকে সোনা, রূপো প্রভৃতি মুল্যবান গয়না পাচারের প্রবৃত্তি যেন দিন-প্রতিদিন বেড়েই চলেছে।উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ সীমান্তে  রূপোর গয়নাসহ এক পাচারকারীকে গ্রেপ্তার করল বিথারীর ১১২ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্তরক্ষী বাহিনী।গয়না ছাড়াও, ওই পাচারকারীর কাছ থেকে উদ্ধার হয় একটি মোটরবাইক ও মোবাইল ফোন।

সূত্রের খবর, এক যুবক মোইটরবাইকে করে প্রায় ৪,৩৩২ গ্রাম রূপোর গয়না, বিথারি সীমান্ত দিয়ে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল।যার বাজার মূল্য ২ লক্ষ্য ৪৭ হাজার ৫৭৩ টাকা। বিএসএফ জওয়ানদের সন্দেহ হলে তারা মোটর বাইক থামিয়ে ওই ব্যাক্তিকে তল্লাশি চালিয়ে লক্ষাধিক টাকার  রূপোর গয়না উদ্ধার করে । এরপর, জওয়ানরা ওই ধৃতকে স্বরূপনগর থানার পুলিশের হাতে তুলে দেয়।ফের একবার অবৈধ পাচার রুখতে সফল সীমান্তরক্ষী বাহিনী।

উদ্ধার হওয়া রূপোর গয়না, মোটরবাইক, মোবাইল তেতুলিয়া শুল্ক দফতর হাতে তুলে দেওয়া হয়েছে। তবে প্রশ্ন উঠছে, ধৃত যুবক কোন আন্তর্জাতিক পাচারচক্রের সঙ্গে জড়িত  কিনা। ইতিমধ্যেই, সে বিষয়ে তদন্ত শুরু করেছে বিএসএফ ও স্বরূপনগর থানার পুলিশ।

About Post Author