Home » ভরা মাঘে বঙ্গে অকাল বর্ষণ

ভরা মাঘে বঙ্গে অকাল বর্ষণ

সময় কলকাতা ডেস্ক : আকাশের মুখ ভার, দেখা নেই রোদের। তার মধ্যেই আজ কলকাতায় নামল বৃষ্টি। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে একধাক্কায় ৪ ডিগ্রি বেড়ে শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা দাঁড়িয়েছে ১৭.৪ ডিগ্রি সেলসিয়াসে, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দু এক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা। ২৩ তারিখ এবং ২৪ তারিখে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গের সব জেলায়। সঙ্গে হতে পারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। ২৩ তারিখ নদীয়া, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, এই সমস্ত জেলাগুলিতে শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৫ তারিখ, মঙ্গলবার এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব অনেকটাই কেটে যাবে। শুধুমাত্র কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ২৬ তারিখ বুধবার থেকে আবহাওয়ার উন্নতি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, উপকূলবর্তী এলাকার ২ জেলাতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এই মুহূর্তে রাতের তাপমাত্রা কোনো পরিবর্তন নেই। বুধবারের পর থেকে বৃষ্টি কমে গেলে তারপর আস্তে আস্তে তাপমাত্রার পরিবর্তন হতে থাকবে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে ২২ থেকে ২৪ তারিখ পর্যন্ত পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব একটু বেশি থাকবে এই তিনদিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের সব জেলায়।

About Post Author