Home » বুধবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় একটানা বৃষ্টির পূর্বাভাস

বুধবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় একটানা বৃষ্টির পূর্বাভাস

সময় কলকাতা ডেস্ক, ২০ মেঃ হাওয়া বদল! কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় একটানা বৃষ্টির পূর্বাভাস। সোমবারও স্বস্তির বৃষ্টিতে ভিজেছে শহর কলকাতা। আলিপুর আবহাওয়া দফতর আরও জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টার শহর কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ মূলত মেঘলা থাকতে পারে। গত কয়েকদিনের ভ্যাপসা গরমে নাভিশ্বাস অবস্থা বঙ্গবাসীর। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ক্রমশ বেড়েই চলেছে তাপমাত্রার পারদ। ভ্যাপসা গরম কাটিয়ে বৃষ্টির পূর্বাভাস থাকায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা অনেকটাই কমবে। বুধবার পর্যন্ত বঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে, বাতাসে জলীয় বাষ্প থাকায় গরম আরও বাড়বে একইসঙ্গে উত্তরবঙ্গে রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।

আরও পড়ুন    Lok Sabha Election: হুগলি কেন্দ্রে দুই তারকা দিদির জমজমাট লড়াই, বাজিমাৎ করবেন কে?

পূর্বাভাস বলছে, সোমবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ায় অনেকটাই স্বস্তি পেয়েছে শহরবাসী। একাধিক জেলায় বৃষ্টির কারণে তাপমাত্রা অনেকটাই কমেছে। আপাতত গরম কিছুটা কমবে বলেই মনে করা হচ্ছে। তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। মঙ্গলবার দিনভর শহর কলকাতার আকাশ মেঘলাই থাকবে। দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা কমতে পারে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ কম থাকবে। এদিন কলকাতায় দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস থাকবে। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৭৯-৯২ শতাংশ।

হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কম থাকবে। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাকুঁড়া, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানের কিছু অংশে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গে অস্বস্তিকর আবহাওয়ার থেকে শেষমেশ রেহাই মিলেছে বঙ্গবাসীর। এদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে গরম বাড়বে। মালদা উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার গরম এবং অস্বস্তিকর আবহাওয়া থাকতে পারে। সোমবার ভারী বৃষ্টির পূর্বাভাস জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কোচবিহারে। এদিকে, সোমবার থেকে লাগাতার পাঁচদিন গুজরাট, রাজস্থান, মদ্যপ্রদেশের পস্চিমের বেশ কিছু অংশ, পশ্চিম রাজস্থান এবং হরিয়ানায় চলবে তাপপ্রবাহ।

#Weatherreport

#Weatherupdate

#Latestbengalinews

About Post Author